ভালবাসি ভালবাসি

 

ভালবাসি ভালবাসি

 

পৃথিবী ফুরিয়ে গেলেও তুমি রয়ে যাবে

কারণ, আমি তোমায় ভালবাসি

একথা আকাশ নদী জল জানে

মাটি বাতাস আগুন জানে

আর জানে চিতাভস্ম ছাই,

ছড়িয়ে থাকা ফসিল…

আর কেউ জানুক না জানুক

তুমি তো জানো!

 

এই পৃথিবীর শেষে এক পৃথিবী স্মৃতি নিয়ে

তুমি রয়ে যাবে, অনির্বাণ জ্যোতির মতো

কারণ, আমি তোমায় ভালবাসি

হাজার হাজার মাইল পথ চলেও

যে চলার শেষ নেই, সেই চলার পথে

কত রাজা উজির মন্ত্রী সান্ত্রী এলো গেলো

কত যুদ্ধ মারী মৃত্যু উপত্যাকা পার করে

দেখ, সেই আমি তোমাকেই ভালবাসি

 

আলো কিংবা অন্ধকারে, দুঃখ থেকে

আরও গভীরতর ব্যাথা বেদনায়

সমস্ত শোকের ভিতরে দিয়েও দেখ

সেই আমি, তোমাকেই ভালবাসি

শত শত মানুষের চোখের জল সাঁতরিয়ে

ক্রুশবিদ্ধ যন্ত্রণার মতো প্রতিটি রক্ত ফোঁটায়

সেই আমিই, তোমাকে ভালবাসি

তাই পৃথিবী ফুরিয়ে গেলেও তুমি রয়ে যাবে

 

পৃথিবী ফুরিয়ে গেলেও তুমি রয়ে যাবে

শেষ সত্যের মতো ধ্রুব হয়ে

পৃথিবী ফুরিয়ে গেলেও তুমি রয়ে যাবে

অনাদী এবং অনন্ত হয়ে

পৃথিবী ফুরিয়ে গেলেও তুমি রয়ে যাবে

ভালবাসার মতোন ভালবাসার ভিতরে

পৃথিবী ফুরিয়ে গেলেও তুমি রয়ে যাবে

কারণ, আমি তোমাকেই ভালবাসি, ভালবাসি

 

©শ্রীশুভ্র ২৯শে মার্চ ২০২৪

 


যে কবিতাটি খুঁজতে চান তার শিরোনাম দিয়ে সন্ধান করুন