সময়ের অন্তরালে

  

সময়ের অন্তরালে

 

আমি নই হয়ত অন্য কোন কেউ

যে ঠিক, না আমার মত করে নয়

ঠিক তার মতো রাত্রি দিন

                        নিয়তির বল্গা ধরে

                        আমাকে ঠেলে ক্রমাগত

                                    জীবনের গোলকধাঁধায়

 

অফুরন্ত জীবনের মিছিলের থেকে

দূরে বহুদূরে, অনেক দূরে

আমি কি তারই ক্রীতদাস তবে

                        শৃঙ্খলিত বোধের মাত্রায়

                        রুদ্ধদ্বার চেতনার অনুলিপি

                                    অপরিচিতের বয়ানে

 

স্বাক্ষরিত জীবনীর আত্মকথনে

যে কথা লিখে যাই দিনলিপির অক্ষরে

সে অক্ষর, না আমার নয়তো, নয়।

                        অপরিচিত সংলাপের আড়ালে

                        প্রবঞ্চিত সময় উট পাখির মত

                                    মুখ লুকায় সময়ের অন্তরালে

 

                                     ৪ই চৈত্র’ ১৪২৬

যে কবিতাটি খুঁজতে চান তার শিরোনাম দিয়ে সন্ধান করুন